ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

১৯

ঈদ কেনাকাটায় মানা হচ্ছেনা সামাজিক দূরত্ব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ মে ২০২০  

নোয়াখালীর হাতিয়া উপজেলায় সরকারের স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অবাধে ঈদ কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছেন ক্রেতারা। উপজেলার বেশিরভাগ কাপড়সহ অন্যান্য দোকানগুলোতে ঈদের কেনাকাটায় মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ১০ মে থেকে স্বল্প পরিসরে দোকানপাট খোলা যাবে সরকারিভাবে এমন ঘোষণার পর থেকেই হাতিায় উপজেলার বিভিন্ন হাটবাজারে জন সমাগম বৃদ্ধি পেয়েছে। ক্রেতার চেয়ে দর্শনার্থীদের ভীড় বেশি দেখা যাচ্ছে।

দীর্ঘদিন ধরে সকল দোকানপাট বন্ধ থাকা ও ঈদ কে সামনে রেখে জমে উঠেছে হাতিয়া উপজেলা সদরে সুপার মার্কেট, দ্বীপ নিউ মার্কেট, ওছখালী বাজারের বিভিন্ন দোকানসহ বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান। কেবল উপজেলা শহরই নয়, হাতিয়া উপজেলার বিভিন্ন হাটবাজারেও জন সমাগম বৃদ্ধি পেয়েছে

দোকান গুলোতেও সামাজিক দূরত্ব না মেনেই বেচাকেনা চলছে। তারা কেউই সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। নারীরা শিশুদের নিয়েও এক দোকান থেকে অন্য দোকানে ঘুরে বেড়াচ্ছেন। পছন্দের পোশাক কিনতে হুমড়ি খেয়ে পড়ছেন তারা। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মেনেই চলছে ঈদের কেনাকাটা। দোকান বা মার্কেটের প্রবেশ পথে রাখা হয় নি হ্যান্ডস্যানিটাইজার।

মার্কেটগুলো সকাল থেকে রাত ১০টা পর্যন্ত মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। দোকানে বিক্রেতাদের নেই সুরক্ষা সামগ্রী। ক্রেতারা আবার মাস্ক ও গ্লাভস ছাড়াই পোশাক কিনছেন। গাদাগাদি করে কেনাকাটা করায় ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্যঝুঁকিতে পড়ার আশঙ্কা রয়েছে।

এ ছাড়াও রাস্তায় অধিক মোটরসাইকেল, অটোরিকশা, রিকশা নামায় বিভিন্ন রাস্তার মোড় এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। ভিড়ের কারণে অনেক সময় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। এ অবস্থায় করোনার চরম ঝুঁকিতে রয়েছেন সাধারণ মানুষ। সরকারের নির্দেশনা না মেনে ঝুঁকিপূর্ণভাবে চলাফেরা করায় দুশ্চিন্তার পড়েছেন হাতিয়া দ্বীপের করোনা সচেতন মানুষ।

এদিকে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে থাকলেও কেউ নিয়ম-নীতির তোয়াক্কা করছে না ।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর