ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! ভেজাল ওষুধের সঙ্গে জড়িতদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: হাইকোর্ট নোয়াখালীর নলদিয়া মেলা বিলুপ্তির পথে তিন মাস আগের চুরি হওয়া জিনিস উদ্ধার করে প্রশংসিত বারো কিলোমিটারে বেয়াল্লিশ বাঁক !! মাইজদীতে এবি ব্যাংক এজেন্ট আউটলেটের শুভ উদ্বোধন নোয়াখালীতে আওয়ামীলীগের সম্মেলন ঘিরে চাঙ্গা নেতাকর্মীরা সুবর্ণচরে রাস্তা নির্মাণ কাজে অনিয়ম নোয়াখালীতে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা আমরা নোয়াখাইল্লা পরিবার’ এর মহৎ উদ্যোগ কোম্পানীগঞ্জের কৃতি সন্তান আজগর সোনাইমুড়ীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা জাতির পিতার জন্মশত বার্ষিকীর ক্ষণ গণনা শুরু ১০ জানুয়ারি মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে যা বললেন সৃজিত হারতে বসা আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী বাবাকে শেষ গোসলে রেখে পরীক্ষায় বসল জ্যোতি চাটখিলের কৃতি সন্তান ড. আজাদ বুলবুলের বিশেষ অর্জন বাফা’র নির্বাচনী প্রচারণায় এগিয়ে চাটখিলের ড. কবির আহমেদ সেনবাগে পাগলা কুকুরের ভয়ে বাড়ি থেকে বের হতে পারে না স্থানীয়রা

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৭৪

ইবতেদায়ি শিক্ষকদের জন্য আসছে এমপিওভুক্তির সুখবর

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

এ বছরে সারাদেশ থেকে কমপক্ষে ৪ হাজার ৩১২টি ইবতেদায়ি মাদরাসাকে এমপিওভুক্তি করা হবে। এজন্য এসব প্রতিষ্ঠান থেকে প্রায় ২২ হাজার শিক্ষককে এমপিওভুক্ত করতে একটি তালিকাও প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।
নাম প্রকাশ না করার শর্তে তিনি জানান, নিবন্ধিত ৪ হাজার ৩১২টি ইবতেদায়ি মাদরাসাকে এবছর এমপিওভুক্তি করা হবে। ২০১৯-২০ সালের প্রস্তাবিত বাজেটে এ সংক্রান্ত অর্থ বরাদ্দও দেয়া হয়েছে। সে ক্ষেত্রে ২২ হাজার শিক্ষক এমপিও ভুক্তি হতে পারেন।

এ ব্যাপারে জানতে কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভুইয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিয়ে আপাতত কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে খবরটিকে তিনি নাকচও করে দেননি। ডেইলি বাংলাদেশকে তিনি বলেন, যথা সময়ে খবরটি জানা যাবে। এখনই তাড়াহুড়োর প্রয়োজন নেই।

ইবতেদায়ি শিক্ষকরা বর্তমানে ২ হাজার ৩০০ থেকে ২ হাজার ৫০০ টাকা করে প্রতিমাসে সম্মানী পেয়ে থাকেন। এমপিওভুক্তি হলে তাদের বেতন সরকারি স্কেলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সমান হবে। সে ক্ষেত্রে মাদরাসা প্রধান শিক্ষক ১২ হাজার ৫০০ টাকা বেতন, দেড় হাজার টাকা বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা, ২ হাজার ৫০০ টাকা বৈশাখী এবং ৬ হাজার ২৫০ টাকা উৎসব ভাতা পাবেন। 

আর মৌলভীরা পাবেন ৯ হাজার ৩০০ টাকা করে। এ ছাড়া মাসে বেতনের সঙ্গে দেড় হাজার টাকা করে বাড়ি ভাড়া ও চিকিৎসা, ১ হাজার ৮৬০ টাকা করে বৈশাখী এবং ৪ হাজার ৬৫০ টাকা উৎসব ভাতা পাবেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর