ব্রেকিং:
আওয়ামী লীগ আগের চেয়ে বেশি ঐক্যবদ্ধ: হানিফ আদালতের নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির রিফাত হত্যাকাণ্ডে মিন্নি জড়িত: তদন্ত কর্মকর্তা চালু হলো এনআইডি যাচাইয়ের গেটওয়ে ‘পরিচয়’ বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে দায়িত্ব পালনের আহ্বান পুরান ঢাকায় ভবন ধস: বাবা-ছেলের মৃতদেহ উদ্ধার ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে করণীয় এমপি’র সাঁড়াশি অভিযান: ইভটিজিং এবং স্কুল কলেজ ফাঁকিবাজি চলবে না দেশীয় অস্ত্রসহ তিনজন আটক নোয়াখালীতে সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ আজ এনআইডি যাচাইয়ে ‘পরিচয়’ উদ্বোধন করবেন জয় বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাণিজ্যিকভাবে সম্প্রচার চালাবে বিটিভি যেভাবে পাবেন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন ৩৬ কোটি টাকার ওষুধ ধ্বংস, জরিমানা দেড় কোটি কথাবার্তায় সন্দেহ থেকে গ্রেফতার হলো মিন্নি

বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯   শ্রাবণ ২ ১৪২৬   ১৫ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৩১৬

ইটভাটার ৩১ মালিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ২৫ জুন ২০১৯  

আদালতের আদেশ জালিয়াতি করে ইটভাটার কার্যক্রম চালানোর অভিযোগে দিনাজপুরের ২৯ ইটভাটার ৩১ মালিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এসব মালিকের বিরুদ্ধে এখন মামলা পরবর্তী তদন্ত চলছে।

মঙ্গলবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে দিনাজপুর জেলা পুলিশের দাখিল করা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আদালতে ইটাভাটা মালিকদের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার।

গত ২০ মে আদালতের আদেশ জালিয়াতি করে দিনাজপুরের ৩১ ইটভাটার কার্যক্রম চালানোর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সিআইডি কর্তৃক তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে ইটভাটা পরিচালনায় হাইকোর্টের আদেশ জাল করার বিষয়টি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে মামলা করতে দিনাজপুরের পুলিশ সুপারের প্রতি নির্দেশ দিয়েছিলেন আদালত।

প্রসঙ্গত, ‘দিনাজপুরে ইটভাটা চালাতে হাইকোর্টের জাল আদেশ’ শিরোনামে গত ২৩ এপিল একটি প্রতিবেদন জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। প্রতিবেদনটি আদালতে দাখিল করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

এরপর গত ২৮ এপ্রিল দিনাজপুর জেলা প্রশাসক হাইকোর্টে দুটি আবেদন করেন। আবেদনে অবস্থান ব্যাখ্যা করতে ইটভাটার মালিকদের আদালতে হাজির হতে এবং হাইকোর্টের আদেশ বিষয়ে জাল নথি তৈরি করায় ইটভাটার মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা চাওয়া হয়।

ওই আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে ৩১ ইটাভাটার সঙ্গে সম্পৃক্ত মালিকদের আদালতে হাজিরের নির্দেশ দেয়া হয়েছিল। গত ১৬ মে তাদের হাজিরের জন্য ধার্য ছিল। কিন্ত হাইকোর্টের আদেশের কপি তাদের কাছে পৌঁছায়নি বলে পুনরায় দিন ধার্য করা হলে তারা গত ২০ মে হাইকোর্টে হাজির হন। এরপর শুনানি নিয়ে আদালত জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর