ব্রেকিং:
সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ আজ এনআইডি যাচাইয়ে ‘পরিচয়’ উদ্বোধন করবেন জয় বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাণিজ্যিকভাবে সম্প্রচার চালাবে বিটিভি যেভাবে পাবেন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন ৩৬ কোটি টাকার ওষুধ ধ্বংস, জরিমানা দেড় কোটি কথাবার্তায় সন্দেহ থেকে গ্রেফতার হলো মিন্নি ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’ শুরু এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ আগামীতে নোবিপ্রবিতে ৪ লেন সড়ক হবে নোয়াখালীতে বিএমএসএফ এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাতটি আবাসন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মভিটাতে ফেরা হলো না এরশাদের নববধূ বরণের অপেক্ষায় স্বজনরা, ফিরলেন লাশ হয়ে! নোয়াখালীতে সৌখিন মাছ শিকারীর ভিড় বাংলাদেশে বাড়বে কোরিয়ান বিনিয়োগ রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার আশ্বাস দক্ষিণ কোরিয়ার বিশ্বের কোন কোন দেশে কয়টি রোবট কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠানে? বাংলাদেশে অফিস করতে রাজি হয়েছে ফেসবুক

বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৩০৫

ইঞ্জিনিয়ারিং ফেলে গাড়ির স্টিয়ারিং ধরলেন এই তরুণী!

প্রকাশিত: ১২ জুলাই ২০১৯  

বৃত্তের জীবন তার পছন্দ নয়। সব সময় চেয়েছিলেন জীবনটা হোক চমকে ভরা। এর প্রতি মোড়ে থাকুক রোমাঞ্চ। এই ভাবনা থেকেই ইঞ্জিনিয়ারিংয়ের সনদ পেয়েও বাস চালানোকে পেশা হিসেবে বেছে নিলেন প্রতীক্ষা দাস।

ভারতের মুম্বাইয়ের ২৪ বছর বয়সী এই তরুণী এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। দেশটির বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের প্রথম নারী বাসচালক হিসেবে নাম লিখিয়েছেন। এরই মধ্যে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মুম্বাইয়ে বেড়ে উঠা প্রতীক্ষা ছোটবেলা থেকেই ভিন্ন স্বভাবের। তথাকথিত সমাজের চোখে মোটেও লক্ষ্মী নন তিনি, বরং দুষ্টুমিতে ভরপুর। পড়াশোনায় বরাবরের মতো ভালো প্রতীক্ষার ছোট বেলা থেকেই গাড়ির প্রতি প্রেমে মজেছিলেন। তার বাবা-মা চেয়েছিলেন, মেয়ে ইঞ্জিনিয়ার হবে। তাই মালাডেক ঠাকুর কলেজে ভর্তি করানো হয় প্রতীক্ষাকে। সেখান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক করেন তিনি।

 

 

তবে পেশা হিসেবে কেন গাড়ি চালানোকে বেছে নিলেন। এমন প্রশ্নে প্রতীক্ষার যুক্তি, ছোটবেলা থেকেই গাড়ির প্রতি ভালোবাসা ছিল। বাইক, স্কুটি সবই চালিয়েছেন। ইঞ্জিনিয়ারিং পাশ করার পর আরটিও অফিসার হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। সেজন্য প্রয়োজন ছিল ভারী গাড়ি চালানোর লাইসেন্স।

আর স্বপ্নপূরণের জন্য বড় ভারী গাড়ি চালানো শেখেন প্রতীক্ষা। এরপর থেকে বাস চালানোর ইচ্ছাই যেন তাড়া করে বেড়ায় তাকে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর