ব্রেকিং:
মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা বাণিজ্য সফলতায় নারীরা অনেক এগিয়ে আউশ চাষে বিপ্লব শিক্ষার্থীদের বকেয়া উপবৃত্তির টাকা ছাড় রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি ‘জোরালো বৈশ্বিক পদক্ষেপের’ আহ্বান প্রধানমন্ত্রীর মানব পাচারের বিরুদ্ধে কঠোর অবস্থান মাসব্যাপী জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালন এবার প্রকাশ হবে ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ সোলারের সড়ক বাতিতে আলোকিত চরহাজারী কোম্পানীগঞ্জে ২৬০০ পরিবারে মাঝে চাল সহায়তা সাংবাদিকদের সাথে জনতা ব্যাংক ম্যনেজারের অসৌজন্যমূলক আচরণ চাটখিল জনতা ব্যাংক শাখায় ১ লাখ টাকার গরমিল নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি দক্ষিণ আফ্রিকার সড়কে এক নোয়াখালী প্রবাসীর মৃত্যু দেশে একদিনে আরো ৪৬ মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯ দারুল আকরাম মাদ্রাসার প্রকল্প পূন:অনুমোদনের দাবী প্রধানমন্ত্রীর কাছে বিধবা মহিলা মেম্বারের আকুতি
  • বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

৫৫১

‘আরো আড়াই লাখ মেট্রিক টন ধান কিনবে সরকার’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

কৃষকের কথা বিবেচনা করে সরকার সরাসরি আরো আড়াই লাখ মেট্রিক টন ধান ক্রয় করবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মন্ত্রী বলেন, আগের সিদ্ধান্ত অনুযায়ী ১২ লাখ টন চাল ও দেড় লাখ টন ধান কেনা হয়। কিন্তু এবার বোরো বেশি উৎপাদন হওয়ায় কৃষক প্রয়োজনীয় দাম পাচ্ছেন না। তাই নতুন সিদ্ধান্ত শিগগিরই কার্যকর করা হবে বলেও জানান খাদ্যমন্ত্রী।
মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। এ সময় কৃষিমন্ত্রীও উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, সবমিলিয়ে সরকার মোট ৪ লাখ টন ধান কিনবে। তিনি বলেন, প্রতি কেজি ধান ২৬ টাকা দরে সরাসরি কৃষকের কাছ থেকে ক্রয় করা হবে। 

এ বিষয়ে গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে মিটিং হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, কৃষকের লাভের জন্য এখনই তাদের কাছ থেকে আরো বেশি ধান কিনতে হবে। 

তিনি বলেন, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী দেড় লাখ টন ধানের মধ্যে ৩০ হাজার মেট্রিক টন ধান কৃষকের কাছ থেকে কেনা সম্ভব হয়েছে। কৃষি বিভাগের তালিকা অনুযায়ী যার কাছ থেকে একবার ধান কেনা হয়েছে, তার কাছ থেকে দ্বিতীয়বার কেনা হবে না।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর