ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

২৪

আম্ফান ঘূর্ণিঝড়ে সাড়ে ৮৪ হাজার গবাদি পশু আশ্রয়ের ব্যবস্থা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ মে ২০২০  

অতি শক্তিশালী ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডব থেকে রক্ষায় বাগেরহাটে মানুষের পাশাপাশি সাড়ে ৮৪ হাজার গবাদি পশুর জন্যও আশ্রয়কেন্দ্রে ব্যবস্থা করা হয়েছে বলছে জেলা প্রশাসন। মঙ্গলবার জেলা প্রশাসক মামুনুর রশিদ জানান, ২০০৭ সাল থেকে নির্মিত সাইক্লোন শেল্টারগুলোতে মানুষের পাশাপাশি গবাদি পশু রাখার ব্যবস্থা করা হয়ে আসছে। “জেলার চারটি উপজেলার আশ্রয়কেন্দ্রে ৮৪ হাজার ৫০০টি গবাদি পশু রাখা যাবে।” উপজেলাগুলো হচ্ছে শরণখোলা, মরেলগঞ্জ, রামপাল ও মোংলা উপজেলা।

এদিকে, মঙ্গলবার বিকাল থেকে জেলার সুন্দরবন ও নদীবেষ্টিত উপজেলার বাসিন্দারা আশ্রয়কেন্দ্রে যেতে শুরু করে। এদের মধ্যে বয়স্ক নারী, পুরুষ, শিশু ও প্রতিবন্ধিই বেশি রয়েছেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুল ইসলাম রাতে বলেন, প্রবল বেগে ধেয়ে আসা ঘূর্ণিঝড় থেকে উপকূলের বাসিন্দাদের রক্ষা করতে মাইকিং করা হয়।

“মঙ্গলবার বিকেল থেকে উপকূলীয় শরণখোলা, মোরেলগঞ্জ, মোংলা ও রামপাল উপজেলার বাসিন্দাদের আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়।“জেলার নয় উপজেলায় মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত ৫০ হাজার মানুষ ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। এদের মধ্যে বয়স্ক নারী, পুরুষ, শিশু ও প্রতিবন্ধিই বেশি রয়েছেন।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর