ব্রেকিং:
পুলিশের সফলতা, এক বিরাট চালান জব্দ অবশেষে ধরা খেলেন সেই আসামি এবার পুলিশের জালে আটক এক ভয়ঙ্কর ব্যক্তি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে যতবার নাম লেখালেন কনক নোয়াখালীতে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে জনস্বার্থে নোয়াখালীতে চলছে অবৈধ স্থাপনা উচ্ছেদ বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল নয় বছর পর বাবা-মাকে খুঁজে পেলেন শিরীন বাচ্চাকে মারার প্রতিবাদে হনুমান দলের থানা ঘেরাও ‘চা’ নাসিরের পর এবার শাবি ভিসির দুর্নীতির শ্বেতপত্র ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ কোম্পানীগঞ্জ আওয়ামীলীগ যার জন্যে বিশাল ডিনার পার্টির আয়োজন করলো হঠাৎ এক বিস্ময়কর শিশুর জন্ম, এমন শিশু আগে দেখেননি শাহজালালে যাত্রীর পায়ুপথে এ কি? জানলে আঁতকে উঠবেন হতে যাচ্ছে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’ দেখেন নিন কোথায় কখন হবে কোম্পানীগঞ্জে দূর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসন যেসকল ব্যবস্থা নিবে বরের জায়গায় কনে, কিন্তু কেন ? জানলে হাসি থামাতে পারবেন না নোয়াখালীতে কি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ হচ্ছে !! নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে আজ যা অনুষ্ঠিত হলো এবার নোয়াখালীর গর্ব শিবলী যে কাজ করে প্রসংশিত হয়েছেন

মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৪ মুহররম ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৮৪

আন্তর্জাতিক বিচার আদালতে রোহিঙ্গা ইস্যু উপস্থাপিত হবে

প্রকাশিত: ১৮ মে ২০১৯  

বাংলাদেশে সফররত জাম্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী ড.মামাদৌ টাঙ্গারা বলেছেন, আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) রোহিঙ্গা ইস্যু তুলে ধরতে তারা প্রতিশ্রুতিবদ্ধ।শুক্রবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি এ কথা বলেন। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

ড. মামাদৌ বলেন, রোহিঙ্গা সংকটে তার দেশ বাংলাদেশকে সহযোগিতা প্রদান অব্যাহত রাখবে, কারণ এটি একটি মানবিক সমস্যা।বাংলাদেশের অসাধারণ উন্নয়ন, বিশেষ করে নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন তিনি।

শেখ হাসিনার কাছে জাম্বিয়ার রাষ্ট্রপতির একটি চিঠি হস্তান্তর করেন মামাদৌ।জাম্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন এবং একটি বিদেশি অফিস প্রোটোকলে স্বাক্ষর করেছেন।তিনি বলেন, আমরা বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে সহযোগিতা করতে আগ্রহী।

১৯৮১ সালের এই দিনে স্বেচ্ছা নির্বাসন থেকে স্বদেশ প্রত্যাবর্তনের পর বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য নিজের দীর্ঘ সংগ্রামের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের অধিকাংশ সদস্যদের হত্যা করা হয়। সেসময় তিনি ও তার ছোট বোন শেখ রেহানা জার্মানিতে অবস্থান করায় বেঁচে যান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে ফিরে আসার পর গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য দীর্ঘ পথ পাড়ি দিতে হয়। এখন দেশের মানুষের অবস্থার উন্নয়নে যথাসাধ্য চেষ্টা করছি।

তিনি উল্লেখ করেন, বাংলাদেশের জিডিপি ৮.১ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং দারিদ্র্যের হার ২১ শতাংশ পর্যন্ত হ্রাস পেয়েছে। গ্রামের মানুষের উন্নয়নের ওপর সম্পূর্ণ গুরুত্ব দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের শিল্প উন্নয়নের পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে সরকার সারা দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল স্থাপন করছে।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী ও মুখ্য সচিব এম নজিবুর রহমান।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর