ব্রেকিং:
আওয়ামী লীগ কার্যালয়ের নতুন ভবন নির্মাণ ৪ অক্টোবর থেকে ১২ দিন চলবে ভিটামিন "এ" প্লাস ক্যাম্পেইন রামগঞ্জে সম্ভাব্য মেয়র প্রার্থী নুরুল আলম লক্ষ্মীপুরে ১০ টাকা কেজি চাল না পেয়ে কার্ডধারীদের বিক্ষোভ লক্ষ্মীপুর সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন স্থাপন ছাগলনাইয়ায় অপহৃত শিশু ১৮ ঘন্টা পর সোনাগাজীতে উদ্ধার ফেনী জেলা পরিষদে আ’লীগের মনোনয়ন পেলেন তপন ডব্লিওএইচও’র ভ্যাকসিন পরিকল্পনায় ৬০টিরও বেশি ধনী দেশের যোগদান দেশে করোনায় মৃত্যু ৫ হাজার ছাড়ালো, আক্রান্ত কমেছে ২০২১ সালে ৪৯.৮ লাখ মেট্রিক টন জ্বালানি আমদানির পরিকল্পনা সাবেক ডিআইজি বজলুরের জামিন নামঞ্জুর, সম্পদ ক্রোকের নির্দেশ একনেকে ১২৬৬ কোটি টাকার পাঁচ প্রকল্প অনুমোদন ধাক্কা কাটিয়ে চাঙ্গা হচ্ছে কাঁকড়া শিল্প নুরের বিরুদ্ধে আরো একটি মামলা সোনার দাম কমেছে ৮৯০ টাকা করোনার দৈনিক সংক্রমণ কমেছে, মৃত্যু ৪১৩৩ ফেসবুকে ‘ভাইয়া’ থেকে প্রেমিক, বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার দুই পরিবারের ২০ জনকে অচেতন করে মালামাল লুট লক্ষ্মীপুরে মালখানায় নষ্ট হচ্ছে গাড়ি : রাজস্ব হারাচ্ছে সরকার নোয়াখালীতে অস্ত্রধারীদের হামলায় অতিষ্ঠ ব্যবসায়ীদের মানববন্ধন
  • বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৮ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

৩২৫

আনসার বাহিনীকে সুরক্ষা ও উন্নয়ন নিশ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

আনসার বাহিনীকে সততা, আন্তরিকতা ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জনগণের সুরক্ষা ও উন্নয়ন নিশ্চিত করতে হবে।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি, সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি’র ৪০তম জাতীয় সমাবেশে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই আপনারা (আনসার বাহিনী) দেশের সর্ববৃহৎ বাহিনী হিসেবে আপনাদের উপর অর্পিত দায়িত্ব সততা, আন্তরিকতা ও সাহসিকতার সঙ্গে পালন করে জননিরাপত্তার ক্ষেত্রে অশুভ শক্তিকে পরাজিত করতে সমর্থ হবেন।

প্রধানমন্ত্রী একইসঙ্গে সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে আনসার বাহিনীর সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনেরও আহ্বান জানান। কেননা, সরকার এক্ষেত্রে অবদান রাখতে সবার জন্য সুযোগ সৃষ্টি করেছে।

তিনি বলেন, দেশের সর্ববৃহৎ বাহিনী হিসেবে আপনাদের (আনসার) উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবেন।

দেশের সামগ্রিক উন্নয়নের পূর্বশর্ত স্থিতিশীল রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবেশ বজায় রাখা। এ পরিবেশ বজায় রাখার ক্ষেত্রে আনসার সদস্যরাও গুরুত্বপূর্ণ অংশীদার বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা সবাই একযোগে কাজ করলে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ অচিরেই বাস্তবে রূপান্তরিত করতে পারব-এটা আমার দৃঢ় বিশ্বাস।

এর আগে প্রধানমন্ত্রী সমাবেশ স্থলে এসে পৌঁছলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ তাকে অভ্যর্থনা জানান।

প্রধানমন্ত্রীকে বর্ণাঢ্য কুচকাওয়াজ থেকে অভিবাদন জানানো হয়, প্রধানমন্ত্রী একটি সুসজ্জিত খোলা জীপে প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন।

দৃষ্টান্তমূলক কাজের স্বীকৃতি হিসেবে এ বছর ৮টি ক্যাটাগরিতে ১৪৩ জন আনসার ও ভিডিপি সদস্যের মধ্যে ‘সেবা’ ও ‘সাহসিকতা’ পদক প্রদান করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানে মরহুম আনসার সদস্য গোলাম মোস্তফার সহধর্মিণীর হাতে তার (গোলাম মোস্তফা) মরণোত্তর পদক তুলে দেন।

পরে আনসার ও ভিডিপি সদস্যদের পরিবেশনায় পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধানমন্ত্রী এবং আনসার সদস্যদের দরবারেও যোগ দেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও কর্ম তুলে ধরে নাটিকা, গীতিনাট্য এবং গম্ভীরা পরিবেশিত হয়।

প্রধানমন্ত্রী এ উপলক্ষে আনসার একাডেমি প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন এবং কেক কাটেন।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর