ব্রেকিং:
দোকান খালে হেলে পড়েছে চাটখিলে সৌদি কারাগারে বন্দি শিশুসন্তানসহ নোয়াখালীর মেয়ে জেসমিন কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির ওপর হামলা পরকীয়ায় বাধা দেয়ায় শিশু সন্তানসহ গৃহবধূকে হত্যা নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত ফেনীতে বজ্রপাতে যুবকের মৃত্যু বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ বাজেটে এবারও কালো টাকা সাদা করার সুযোগ মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বাংলাদেশকে সহায়তা দিতে আগ্রহী মিশর বাংলাদেশকে আরো করোনা চিকিৎসা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র প্রতি তিনজনে ১ জন পুলিশ সুস্থ হচ্ছেন হাটবাজার এলাকায় হবে কংক্রিটের সড়ক হাইকোর্টে স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারক সুন্দরবন থেকে ৬ কিশোরকে উদ্ধারে পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান করোনা রোধে বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা বাংলাদেশের পাশে আছে যুক্তরাজ্য প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

১২৬

‘আত্মমর্যাদাশীল দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আজীবন সংগ্রাম করে গেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, সম্প্রীতির মেলবন্ধনে আবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যৎ বাংলদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 
আত্মমর্যাদাশীল দেশ গড়তে খ্রিস্টান অ্যাসোসিয়েশনসহ সব ধর্মের মানুষকে এগিয়ে আসার আহবান জানান তিনি।


 
শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের ‘সুবর্ণ জয়ন্তী’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

স্পিকার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। দারিদ্র্যের হার কমিয়ে আনা, রেকর্ড পরিমাণ বিদ্যুৎ উৎপাদন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ উন্নয়নের সব সূচকে বাংলাদেশের অবস্থান এখন সুদৃঢ়।

তিনি বলেন, খ্রিস্টান অ্যাসোসিয়েশন দেশের শিক্ষা, স্বাস্থ্যসেবা, ব্যবসা-বাণিজ্য, সমবায় আন্দোলনসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আত্মমর্যাদাশীল জাতি গড়তে অ্যাসোসিয়েশন ভূমিকা রাখবে বলে স্পিকার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ঢাকা মহাধর্ম প্রদেশের আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, যুব ক্রীড়া মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য জুয়েল আরেং, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি মি. হিউবার্ট গোমেজ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাস গুপ্ত, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সাবেক মহাসচিব ও বর্তমান প্রেসিডেন্ট নির্মল রোজারিও, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নমিতা হালদার, বাংলদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর