ব্রেকিং:
এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা সাদা মনের সাহসী মানুষ আব্দুল কাদের মির্জা নোয়াখালীতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অনিয়ম করলে ব্যবস্থা নোবিপ্রবির ছাত্রলীগের ১৬ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার নোয়াখালীতে স্ত্রীর গলা কেটে দিল পাষান স্বামী কোম্পানীগঞ্জে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোবিপ্রবিতে ভর্তি শুরু ২৪ নভেম্বর আর্তমানবতার সেবায় নিরাপদ নোয়াখালী চাই বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা হাজিরা দেওয়া হল না ইয়াসিনের দরজা ভেঙেই দেখলো ঝুলন্ত লাশ বিএসটিআই’তে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার নির্দেশ ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৬ বি.বাড়িয়ার দুর্ঘটনায় নোয়াখালীর একজন মহিলার পরিচয় দিয়ে সহায়তা করুন মুছাপুর ক্লোজার যেন ‘মিনি কক্সবাজার’ বাস কেড়ে নিল ইয়াসিনের স্বপ্ন জয়াগে ৩ দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত সোনাইমুড়ীতে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ভাসানচর বসবাসের কতটা উপযোগী

বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৮৭

আজ হাগ ডে; জড়িয়ে ধরলে হৃদরোগের ঝুঁকি কমে

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯  

ভালোবাসার সপ্তাহ শুরু হয়ে শেষের পথে! আজ ১৩ ফেব্রুয়ারি ‘হাগ ডে’। এই দিনে ছোট্ট একটি আলিঙ্গনই যে কারো মন ভালো করে দিতে পারে। ভালোবাসা সপ্তাহে আজ প্রিয়জনকে আলিঙ্গনের দিন। আপনার ছোঁয়াই বুঝিয়ে দেবে প্রেমের প্রতি আপনি কতটা বিশ্বস্ত। প্রিয়জনকে আপনার জড়ানোর কায়দাই বুঝিয়ে দেবে আপনি তাকে কতটা ভালোবাসেন এবং তাকে আপনি সমস্ত বিপদের থেকে কতটা আগলে আগলে রাখেন।

সম্প্রতি এক গবেষণায়ও বলা হয়, মানুষের মনকে শান্ত করতে জড়িয়ে ধরা এবং চুমু খাওয়া অনেক উপকারী। এটি ভালোবাসার এক ধরনের বহিঃপ্রকাশ। তবে জড়িয়ে ধরা কেন স্বাস্থ্যকর? জেনে নিন এই আয়োজনে-

হার্টের জন্য ভালো: বিপরীত লিঙ্গের কেউ জড়িয়ে ধরলো দারুণ এক অনুভূতি পাওয়া যায়। যেটা স্বাস্থের জন্য বেশ উপকারি। বিশেষ করে জড়িয়ে ধরা হার্টের জন্য ভালো। এমনকি ভালোবাসার মানুষটিকে জড়িয়ে ধরলে, হার্টের স্পন্দন ভালো হয় এবং হৃদরোগের ঝুঁকি কমে যায়।

মনের প্রশান্তি: বিশেষজ্ঞরা বলেন, একজন মানুষ আরেকজন মানুষকে জড়িয়ে ধরলে মনে প্রশান্তি আসে। এই জড়িয়ে ধরা শরীর এবং মনে শিথিল অনুভূতি তৈরি করে। 

মানসিক চাপ দূর করে: চুমু দিলে এবং জড়িয়ে ধরলে মানসিক চাপ কমে-অনেক বিশেষজ্ঞ এই বিষয়ে একমত। এটি শরীরে এপিনেফ্রিন নামক হরমোনের নিঃস্মরণ বাড়িয়ে চাপ দূর করতে সাহায্য করে।

ব্যায়াম হয়: বিশেষজ্ঞরা বলেন, চুমু দেওয়া কেবল মানসিক চাপ দূর করে না, এতে এক ধরনের ব্যায়ামও হয়। বলা হয়, আপনার সঙ্গীকে পাঁচ মিনিট চুমু খেলে ঘাড় এবং জো লাইনের ব্যায়াম হয়। চুমু মুখের পেশির জন্য একটি ভালো ব্যায়াম।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর