ব্রেকিং:
হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা কোম্পানীগঞ্জে নগদ টাকা অনুদান প্রদান কোম্পানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা আদালতে রিফাত হত্যার মিন্নির স্বীকারোক্তি যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা!

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৩০৬

আজ হাগ ডে; জড়িয়ে ধরলে হৃদরোগের ঝুঁকি কমে

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯  

ভালোবাসার সপ্তাহ শুরু হয়ে শেষের পথে! আজ ১৩ ফেব্রুয়ারি ‘হাগ ডে’। এই দিনে ছোট্ট একটি আলিঙ্গনই যে কারো মন ভালো করে দিতে পারে। ভালোবাসা সপ্তাহে আজ প্রিয়জনকে আলিঙ্গনের দিন। আপনার ছোঁয়াই বুঝিয়ে দেবে প্রেমের প্রতি আপনি কতটা বিশ্বস্ত। প্রিয়জনকে আপনার জড়ানোর কায়দাই বুঝিয়ে দেবে আপনি তাকে কতটা ভালোবাসেন এবং তাকে আপনি সমস্ত বিপদের থেকে কতটা আগলে আগলে রাখেন।

সম্প্রতি এক গবেষণায়ও বলা হয়, মানুষের মনকে শান্ত করতে জড়িয়ে ধরা এবং চুমু খাওয়া অনেক উপকারী। এটি ভালোবাসার এক ধরনের বহিঃপ্রকাশ। তবে জড়িয়ে ধরা কেন স্বাস্থ্যকর? জেনে নিন এই আয়োজনে-

হার্টের জন্য ভালো: বিপরীত লিঙ্গের কেউ জড়িয়ে ধরলো দারুণ এক অনুভূতি পাওয়া যায়। যেটা স্বাস্থের জন্য বেশ উপকারি। বিশেষ করে জড়িয়ে ধরা হার্টের জন্য ভালো। এমনকি ভালোবাসার মানুষটিকে জড়িয়ে ধরলে, হার্টের স্পন্দন ভালো হয় এবং হৃদরোগের ঝুঁকি কমে যায়।

মনের প্রশান্তি: বিশেষজ্ঞরা বলেন, একজন মানুষ আরেকজন মানুষকে জড়িয়ে ধরলে মনে প্রশান্তি আসে। এই জড়িয়ে ধরা শরীর এবং মনে শিথিল অনুভূতি তৈরি করে। 

মানসিক চাপ দূর করে: চুমু দিলে এবং জড়িয়ে ধরলে মানসিক চাপ কমে-অনেক বিশেষজ্ঞ এই বিষয়ে একমত। এটি শরীরে এপিনেফ্রিন নামক হরমোনের নিঃস্মরণ বাড়িয়ে চাপ দূর করতে সাহায্য করে।

ব্যায়াম হয়: বিশেষজ্ঞরা বলেন, চুমু দেওয়া কেবল মানসিক চাপ দূর করে না, এতে এক ধরনের ব্যায়ামও হয়। বলা হয়, আপনার সঙ্গীকে পাঁচ মিনিট চুমু খেলে ঘাড় এবং জো লাইনের ব্যায়াম হয়। চুমু মুখের পেশির জন্য একটি ভালো ব্যায়াম।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর