ব্রেকিং:
রোহিঙ্গা গণহত্যা: আইসিজে’র রায় আজ দাগনভূঞায় জমজম পিওর ড্রিংকিং ওয়াটার’র কারখানা সিলগালা অপরুপ সৌন্দর্যের লীলাভূমি নোয়াখালীর “নিঝুম দ্বীপ” কৃষককে সম্মান জানাতে নোবিপ্রবির ছাত্রদের ভিন্নধর্মী উদ্যোগ কোম্পানীগঞ্জের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ সেনাবাহিনী নোয়াখালীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ২০২০ কবিরহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে দুই দিন ব্যাপী শিশু মেলা সোনাইমুড়ীতে স্কুলছাত্রীকে গলা টিপে হত্যা মুজিববর্ষে ৬৮ হাজার দরিদ্র পরিবার পাবে পাকা বাড়ি মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট কবিরহাটে নূরে মদিনা মডেল মাদ্রসা’র উদ্বোধন কোম্পানীগঞ্জে খাল দখলমুক্ত করতে বিশেষ উচ্ছেদ অভিযান সুবর্ণচরে পাওয়া গেলো বিলুপ্ত প্রজাতির বিশাল আকৃতির শকুন সোনাইমুড়ীতে বাগানে মিলল স্কুলছাত্রীর লাশ নোয়াখালী পৌর ভবনে হাতবোমার বিস্ফোরণ করেছে দুর্বৃত্তরা কোম্পানীগঞ্জে ৪ মাস পর চার মরদেহ যাচ্ছে মর্গে পণ্য কিনে প্রতারিত হলে অভিযোগ করুন এভাবে ফের মার্কিন দূতাবাসের কাছে ৩ দফায় রকেট হামলা বয়ফ্রেন্ড হিসেবে নোয়াখালীর ছেলেরাই শীর্ষে চাটখিলে কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

আওয়ামী লীগ বরাবরই নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে:ওবায়দুল কাদের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০১৮  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ কোনো কোনো মিডিয়ায় দেখেছি আওয়ামী লীগ সমৃদ্ধির উপর জোর দিয়েছে, গণতন্ত্রের উপর নয়। অমর্ত্য সেন বলেছেন, গণতন্ত্র ছাড়া সমৃদ্ধি হয় না। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে বলেই শেখ হাসিনার নেতৃত্বে আজকে দেশের এ সমৃদ্ধি ও উন্নয়ন। গণতন্ত্রকে বাদ দিয়ে আমরা সমৃদ্ধি চাই না। অতএব আমাদের সম্পর্কে ভুল ব্যাখ্যা, অপব্যাখ্যা দেবেন না। গতকাল মঙ্গলবার নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চৌরাস্তায় নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী মামুনুর রশিদ কিরণের পক্ষে এক নির্বাচনী পথসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরো বলেন, ১৯৪৯ সালে আওয়ামী লীগের জন্ম, আওয়ামী লীগের এই ৬৯ বছরে শেখ হাসিনা ও আওয়ামী লীগ যতোবারই ক্ষমতায় এসেছে, ততবারই নির্বাচনের মাধ্যমে এসেছে। আমরা বন্দুকের নল উঁচিয়ে ক্ষমতায় আসিনি। আমরা ক্ষমতায় এসেছি আন্দোলন-সংগ্রাম করে। বঙ্গবন্ধু, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও মওলানা ভাসানী গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। আর ’৭৫-এ বঙ্গবন্ধু যখন সপরিবারে নিহত হলেন, এরপর ২১ বছর আমরা ক্ষমতায় ছিলাম না। আন্দোলন করেছি, সংগ্রাম করেছি। কিন্তু চোরাগোপ্তা বা পেছনের দরজা দিয়ে কখনো ক্ষমতায় আসিনি।

বেগমগঞ্জে দলীয় প্রার্থী কিরণের পক্ষে ভোট চেয়ে বলেন, চারদিকে হাসিনা ম্যাজিকে নৌকার জয়জয়কার। আমাদের নেত্রীর কণ্ঠে কণ্ঠ মিলিয়ে আপনাদের কাছে অনুরোধ করছি— কাজ করলে ভুল হয়। কাজ আমরাই করেছি, ভুলও আমাদের হয়েছে। আমি দলের সাধারণ সম্পাদক হিসেবে নেত্রীর পক্ষ থেকে ভুলত্রুটির ক্ষমা চাচ্ছি। ক্ষমতায় আসলে আমরা অতীতের ভুল থেকে শিক্ষা নেবো ও সংশোধন করবো ।

মন্ত্রী এ সময় বেগমগঞ্জের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে সহযোগিতার আশ্বাস দিয়ে ঘোষণা দেন, আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় আসলে জেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে ফ্লাইওভার নির্মাণ করা হবে। ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর পর্যন্ত ফোরলেন সড়কের পরিকল্পনা হাতে নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন নোয়াখালী-৩ আসনের প্রার্থী মামুনুর রশীদ কিরণ, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ ও চৌমুহনী পৌরসভার মেয়র আক্তার হোসেন ফয়সল প্রমুখ।

পরে বিকালে ওবায়দুল কাদের নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপিকে ব্যর্থ আন্দোলনের দল হিসেবে আখ্যায়িত করে বলেন, গত ১০ বছরে তারা ১০ মিনিটের জন্য রাস্তায় দাঁড়াতে পারেনি। নির্বাচন কমিশন যদি ঐক্যফ্রন্ট ও বিএনপির দাবি মানে তাহলে সকালে অভিনন্দন, না মানলে বিকালে নিন্দা জানায়। তিনি বলেন, আমি অস্বীকার করি না নির্বাচনে কিছুটা সহিংসতা হচ্ছে। এ পর্যন্ত যা কিছু হয়েছে, নির্বাচন কমিশন স্বচ্ছ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে সত্যিকারের ঘটনা বের করুক এবং ব্যবস্থা নিক। যদি আমাদের নেতাকর্মীরাও জড়িত থাকেন, শাস্তিযোগ্য অপরাধ হলে আমাদের কোনো আপত্তি থাকবে না।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, মওদুদ সাহেব নিজের গাড়ি বাসায় রেখে ভাড়া দুটো মাইক্রোবাস নিয়ে প্রচারে যান। এসব মাইক্রোবাস ভাঙচুরের নাটক সাজিয়ে বলছেন, নির্বাচনের পরিবেশ নেই, কোথাও তার নাকি পোস্টার নেই। কে উনাকে বাধা দিচ্ছে? তিনি ২২ বছর ধরে মন্ত্রী ছিলেন, উপ-রাষ্ট্রপতি ছিলেন। এ সময় তিনি এলাকাবাসীর সঙ্গে বারবার বিভিন্ন উন্নয়নের ওয়াদা করে তা ভঙ্গ করেছেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যা খান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর