ব্রেকিং:
অকালেই শেষ হয়ে যাবে চাটখিলের রাকিবের সব স্বপ্ন? সাহায্যের আকুতি.. ইটের ভাটার বিষাক্ত ধোঁয়ায় স্বাস্থ্য ঝুঁকিতে দেড় হাজার শির্ক্ষাথী পরিচয় যাই হোক পাপিয়ার বিচার হবে: কাদের মাদকমুক্ত পরিচ্ছন্ন বসুরহাট গড়ায় মেয়র আবদুল কাদের মির্জা সংবর্ধিত সেনবাগে স্বামী হত্যায় ব্যর্থ স্ত্রী পালাল ছেলে নিয়ে ময়লা আবর্জনায় ভাসছে মাইজদী শহর পবিত্র শবে মেরাজ ২২ মার্চ ইনিংস পরাজয়ের শঙ্কায় ধুঁকছে জিম্বাবুয়ে জুতা পালিশ থেকে সানির ইন্ডিয়ান আইডল জয় তারেকের হাত ধরেই অন্ধকার জগতে পা রাখেন পাপিয়া! পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার বাংলাদেশি পরিবারকে ১০ হাজার ডলার দিচ্ছে সিঙ্গাপুর নিজ ড্রাইভারের নামে মামলা করলেন এসপি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি ফাঁসির আদেশ দেয়া হয় যে রায়ে পিলখানা হত্যা দিবস আজ গর্ভবতী হয়েও সাপের মুখ থেকে মালিককে বাঁচাতে পিছুপা হয়নি সে ৭৬ বছর পর সন্ধান মিলল বিধ্বস্ত হওয়া ৩ বিমানের মদ খেলে চলবে না যে সাইকেল দলীয় নেতাকর্মীদের আঘাতে আহত হন রিজভী বেগমগঞ্জে অ্যাম্বুলেন্সে এসএসসি পরীক্ষা!
  • মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৭

‘আইফোন ১১’ এর প্রযুক্তি কমদামি আইফোনে, মার্চেই বাজারে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

হুয়াওয়ে ও স্যামসাং এর গ্রাহকদের নিজেদের গণ্ডিতে আনতে কমদামি আইফোন উৎপাদন করছে অ্যাপল। মডেলটির নাম ‘আইফোন এসই ২’। খ্যাতনামা ব্লগ ইভান ব্লাস জানিয়েছে, মার্চেই এ ফোন বাজারে আসতে পারে। তার সঙ্গে সুর মিলিয়েছে গিজমো চায়না।
প্রযুক্তি বিশ্বের নানান খবর আগেই ফাঁস করে দিয়ে জানানোর ব্যাপারে খ্যাতি রয়েছে ইভান ব্লাস ও গিজমো চায়নার। এর আগে খবর বেরিয়েছিল, বহু প্রতিক্ষীত আইফোন ৯-এর পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে অ্যাপল। ডিভাইসটিতে কোনো সমস্যা আছে কি-না তা নিশ্চিত করবে এ প্রক্রিয়া। পরিকল্পনা মতো সব এগুলে ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি পুরোদমে ডিভাইসটির উৎপাদন শুরু করতে পারে অ্যাপল।

কমদামের আইফোন কী সুবিধা থাকছে? অনেকের প্রশ্নের জবাব দিয়েছে জাপানিজ ব্লগ ম্যাক ওতাকারা। তারা বলছে, আকারে আইফোন ৮-এর চেয়ে খানিকটা ছোট হলেও বড় রিয়ার ক্যামেরার দেখা মিলবে ফোনটিতে। স্ক্রিন হবে ৫.৪ ইঞ্চি পর্দার। এছাড়া দ্রুতগতির এ১৩ চিপ এবং তিন গিগাবাইট র‌্যাম থাকবে।

আইফোন ১১ সংস্করণের মতো প্রযুক্তি ব্যবহার করা হয়েছে কমদামি ডিভাইসটিতে। ধূসর, স্পেস গ্রে এবং লাল রংয়ের তিনটি মডেল বাজারে আসবে বলেও খবর ছড়িয়েছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর