ব্রেকিং:
অকালেই শেষ হয়ে যাবে চাটখিলের রাকিবের সব স্বপ্ন? সাহায্যের আকুতি.. ইটের ভাটার বিষাক্ত ধোঁয়ায় স্বাস্থ্য ঝুঁকিতে দেড় হাজার শির্ক্ষাথী পরিচয় যাই হোক পাপিয়ার বিচার হবে: কাদের মাদকমুক্ত পরিচ্ছন্ন বসুরহাট গড়ায় মেয়র আবদুল কাদের মির্জা সংবর্ধিত সেনবাগে স্বামী হত্যায় ব্যর্থ স্ত্রী পালাল ছেলে নিয়ে ময়লা আবর্জনায় ভাসছে মাইজদী শহর পবিত্র শবে মেরাজ ২২ মার্চ ইনিংস পরাজয়ের শঙ্কায় ধুঁকছে জিম্বাবুয়ে জুতা পালিশ থেকে সানির ইন্ডিয়ান আইডল জয় তারেকের হাত ধরেই অন্ধকার জগতে পা রাখেন পাপিয়া! পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার বাংলাদেশি পরিবারকে ১০ হাজার ডলার দিচ্ছে সিঙ্গাপুর নিজ ড্রাইভারের নামে মামলা করলেন এসপি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি ফাঁসির আদেশ দেয়া হয় যে রায়ে পিলখানা হত্যা দিবস আজ গর্ভবতী হয়েও সাপের মুখ থেকে মালিককে বাঁচাতে পিছুপা হয়নি সে ৭৬ বছর পর সন্ধান মিলল বিধ্বস্ত হওয়া ৩ বিমানের মদ খেলে চলবে না যে সাইকেল দলীয় নেতাকর্মীদের আঘাতে আহত হন রিজভী বেগমগঞ্জে অ্যাম্বুলেন্সে এসএসসি পরীক্ষা!
  • বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫৮০

আইএসের নতুন কৌশল, ‘বোমারু’ গরু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

মানুষের বদলে আত্মঘাতী হামলার জন্য গরুকে কাজে লাগানোর নতুন কৌশল নিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক সশস্ত্র গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ইরাকের এক গ্রামে ‘বোমারু’ এসব গরু দেখা গেছে।
আইএসের অবস্থা এখন বেশ নাজুক। তাদের সদস্যসংখ্যা কমেছে। তাই মানুষের বদলে গরুকে বোমা হামলার জন্য ব্যবহার করছে জঙ্গি গোষ্ঠীটি। নিউইয়র্ক টাইমস এমন খবর জানিয়েছে।

গলায় বিষ্ফোরক বাঁধা গরু দুটি দেখা গেছে ইরাকের আল ইসলাহ নামক এলাকায়। সেখানকার স্থানীয় অধিবাসীরা বিস্ফোরক বাঁধা গরু দুটিকে তাদের গ্রামের উত্তর দিকে ঘুরতে দেখেছেন। আর এ খবর নিশ্চিত করেছেন প্রদেশিক পুলিশ কমান্ডারের মুখপাত্র কর্নেল গালিব আল আতিয়া।

কর্নেল গালিব বলেন, গলায় বিষ্ফোরক বাঁধা গরু দুটো গ্রামের চারপাশে ঘেরাঘুরি করছে। চলতে চলতে একসময় রিমোট দিয়ে বিস্ফোরকের বিস্ফোরণ ঘটানো হয়। বিষ্ফোরণের পর গরুগুলো মারা যায় আর ক্ষতিগ্রস্ত হয় আশেপাশের ঘরবাড়ি। তবে মানুষ হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

পুলিশ কমান্ডারের মুখপাত্রের কথা অনুযায়ী, এ হামলা এমনই ইঙ্গিত দিচ্ছে যে, মার্কিন সমর্থিত ইরাকি নিরাপত্তা বাহিনীর সঙ্গে চার বছরের যুদ্ধে জনশক্তি হারিয়ে আইএস এখন দুর্বল। তাই সশস্ত্র গোষ্ঠীটি হামলার বিকল্প হিসেবে এ পথ বেছে নিয়েছে।

দিয়ালা পুলিশ কমান্ডের নিরাপত্তা কর্মকর্তারা বলেছেন, এলাকাটিতে আইএস এর আদর্শকে সমর্থন করে এমন কয়েকটি গ্রাম দলটিকে এই গরু দিয়ে সহায়তা করে। প্রসঙ্গত, ইরাকে দুধ এবং মাংসের জন্য প্রাণীর মূল্য অনেক। প্রত্যক্ষদর্শীরা বলছেন, এমন ঘটনা এর আগে তারা দেখেননি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর