ব্রেকিং:
নোয়াখালীতে ঢাবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা নোয়াখালী সদরে মণপ্রতি ১০৪০ টাকা দরে ধান কেনা শুরু গোপনে শেয়ার বিক্রি, তালিকা করবে ডিএসই ঈদকে ঘিরে নতুন টাকা বিনিময় শুরু যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ গতি বেড়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সুন্দরবনে বেড়েছে বাঘের সংখ্যা জার্মানি পৌঁছেছেন রাষ্ট্রপতি ফের শীর্ষ অলরাউন্ডার সাকিব! ধানক্ষেতে আগুনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর চাল আমদানি কমাতে শুল্ক বাড়ল দ্বিগুণ স্থগিত ৫ উপজেলায় ভোট ১৮ জুন থেমে গেল খা‌লিদ হো‌সেনের সুর সাধনা নিজের ‘দ্বিতীয় বাবা’ শাহরুখ, জানালেন অভিনেত্রী নিজেই! আর্জেন্টিনার কোপা আমেরিকার দল ঘোষণা জঙ্গিবাদ মোকাবিলায় সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা জানাবে ছাত্রলীগ গণতন্ত্র বিকাশে গণমাধ্যম কার্যকর ভূমিকা রাখছে: স্পিকার দেশে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড ‘জাল’ প্রতিরোধে ১০০০ টাকার নতুন নোট

শুক্রবার   ২৪ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৯ ১৪২৬   ১৯ রমজান ১৪৪০

সর্বশেষ:
আন্ত-অভিযানে স্থলবাহিনীর সক্ষমতা বৃদ্ধি মোদি ম্যাজিকে বাজিমাত বিজেপির সঙ্গীতশিল্পী খালিদ হোসেনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ১৬ জনকে আসামি করে নুসরাত হত্যাকাণ্ডের অভিযোগপত্র প্রস্তুত অনলাইনে পণ্য বিক্রির নামে প্রতারণা চক্রের সাত সদস্য আটক পাঁচ বছরের মধ্যে দেশে শতভাগ ইন্টারনেট: পলক
৪৩০

অশান্ত হাতিয়ায় শান্তির দূত এমপি আয়েশা ফেরদাউস

প্রকাশিত: ১২ মে ২০১৯  

এক সময়ের সংঘাত কবলিত হাতিয়া উপজেলার দৃশ্যপট পাল্টে গেছে। শান্তির সুবাতাস বইছে সেখানে। রাজনৈতিক প্রতিপক্ষ কিংবা গোষ্ঠীগত কোনো বিরোধ এখন আর নেই। সাড়ে ছয় লক্ষাধিক অধিবাসী এখন নিশ্চিন্তে নিরাপদে ঘুমাতে পারছে। মাত্র কয়েক বছর আগের অশান্ত হাতিয়ায় শান্তি প্রতিষ্ঠার দূত হিসেবে কাজ করছেন বর্তমান সংসদ সদস্য আয়েশা ফেরদাউস।

এ যেন আলাদিনের চেরাগের রুপকথার গল্প। অথচ এক সময় সংঘাত কবলিত হাতিয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা পুলিশ প্রশাসনকে বেগ পেতে হয়। তখন জেলা প্রশাসন ও সংবাদকর্মীরা থাকত ব্যস্ততার মধ্যে। হাতিয়ায় সৃষ্ট সহিংসতা রোধকল্পে নোয়াখালী জেলা শহর থেকে মেঘনা পাড়ি দিয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে অনেকবার।

কিন্তু বর্তমান পরিস্থিতি তার বিপরীত। গত চার মাসে হাতিয়ায় কোথাও হামলা কিংবা রাজনৈতিক সংঘাত ঘটেনি। থানায় মামলাও কমে গেছে।এ বিষয়ে জানতে চাইলে হাতিয়া আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদাউস  জানান, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সদিচ্ছার সুবাদে আওয়ামী লীগ এখন অতীতের যে কোনো সময়ের চাইতে ঐক্যবদ্ধ ও শক্তিশালী।

সমস্যা জর্জরিত ও মেঘনা বেষ্টিত হাতিয়া উপজেলার সার্বিক উন্নয়নই আমার একমাত্র লক্ষ্য। নদী ভাঙনরোধ ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহসহ বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি। এসব কাজ সম্পন্ন হলে আগামীতে হাতিয়াবাসী এর সুফল ভোগ করবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর