ব্রেকিং:
আগামীতে নোবিপ্রবিতে ৪ লেন সড়ক হবে নোয়াখালীতে বিএমএসএফ এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাতটি আবাসন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মভিটাতে ফেরা হলো না এরশাদের নববধূ বরণের অপেক্ষায় স্বজনরা, ফিরলেন লাশ হয়ে! নোয়াখালীতে সৌখিন মাছ শিকারীর ভিড় বাংলাদেশে বাড়বে কোরিয়ান বিনিয়োগ রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার আশ্বাস দক্ষিণ কোরিয়ার বিশ্বের কোন কোন দেশে কয়টি রোবট কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠানে? বাংলাদেশে অফিস করতে রাজি হয়েছে ফেসবুক কারিগরি ত্রুটি, চন্দ্রগ্রহণ-২ উৎক্ষেপণ স্থগিত দেশের উন্নয়নের চিত্র জাতিসংঘে তুলে ধরলেন পরিকল্পনামন্ত্রী জেলা প্রশাসকদের ৩১ নির্দেশনা প্রধানমন্ত্রীর বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া তিন সমঝোতা-নথি সই দুই ভুয়া চাকরিদাতা গ্রেফতার নোয়াখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে সেনাবাহিনী অসাধ্য সাধনের সম্ভাবনা কিউইদের এরশাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পারবে কি ইংল্যান্ড, ইতিহাস কি বলে? দেশে অতি ভারী বর্ষণের পূর্বাভাস

মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৩ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৪৬৬

অশান্ত হাতিয়ায় শান্তির দূত এমপি আয়েশা ফেরদাউস

প্রকাশিত: ১২ মে ২০১৯  

এক সময়ের সংঘাত কবলিত হাতিয়া উপজেলার দৃশ্যপট পাল্টে গেছে। শান্তির সুবাতাস বইছে সেখানে। রাজনৈতিক প্রতিপক্ষ কিংবা গোষ্ঠীগত কোনো বিরোধ এখন আর নেই। সাড়ে ছয় লক্ষাধিক অধিবাসী এখন নিশ্চিন্তে নিরাপদে ঘুমাতে পারছে। মাত্র কয়েক বছর আগের অশান্ত হাতিয়ায় শান্তি প্রতিষ্ঠার দূত হিসেবে কাজ করছেন বর্তমান সংসদ সদস্য আয়েশা ফেরদাউস।

এ যেন আলাদিনের চেরাগের রুপকথার গল্প। অথচ এক সময় সংঘাত কবলিত হাতিয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা পুলিশ প্রশাসনকে বেগ পেতে হয়। তখন জেলা প্রশাসন ও সংবাদকর্মীরা থাকত ব্যস্ততার মধ্যে। হাতিয়ায় সৃষ্ট সহিংসতা রোধকল্পে নোয়াখালী জেলা শহর থেকে মেঘনা পাড়ি দিয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে অনেকবার।

কিন্তু বর্তমান পরিস্থিতি তার বিপরীত। গত চার মাসে হাতিয়ায় কোথাও হামলা কিংবা রাজনৈতিক সংঘাত ঘটেনি। থানায় মামলাও কমে গেছে।এ বিষয়ে জানতে চাইলে হাতিয়া আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদাউস  জানান, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সদিচ্ছার সুবাদে আওয়ামী লীগ এখন অতীতের যে কোনো সময়ের চাইতে ঐক্যবদ্ধ ও শক্তিশালী।

সমস্যা জর্জরিত ও মেঘনা বেষ্টিত হাতিয়া উপজেলার সার্বিক উন্নয়নই আমার একমাত্র লক্ষ্য। নদী ভাঙনরোধ ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহসহ বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি। এসব কাজ সম্পন্ন হলে আগামীতে হাতিয়াবাসী এর সুফল ভোগ করবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর