ব্রেকিং:
মুজাক্কির হত্যার প্রতিবাদ তামিমার ঝুলন্ত মরদেহ উদ্ধার !!! করোনায় ২৪ ঘণ্টায় আরো ৮ মৃত্যু পোশাক খাতে ভিয়েতনামকে পেছনে ফেলল বাংলাদেশ চা উৎপাদনে বৃহত্তর চট্টগ্রামকে ছাড়িয়ে গেছে পঞ্চগড় আলোর ফেরিওয়ালা পলান সরকারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ আধুনিক পুলিশ মোতায়েন হবে তিন পার্বত্য জেলায় জট খুলেছে ড্রাইভিং লাইসেন্সের ঋণ নিয়ে নয়ছয় করলে কঠোর শাস্তি আঙ্গুলের ছাপ দিয়ে অপরাধী শনাক্তে র‌্যাব এনেছে ওয়াইভিএস বেসরকারি ভবে বন্ধ পাটকল চালুর নীতিতে প্রধানমন্ত্রীর সম্মতি জেলাপর্যায়ে বিশ্ববিদ্যালয় করে দিচ্ছে সরকার :প্রধানমন্ত্রী ভাসানচরে রোহিঙ্গাদের দেয়া সুযোগ-সুবিধায় ওআইসি’র সন্তোষ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির আদেশ জারি রোহিঙ্গা ক্যাম্পে সতর্কতার সঙ্গে কাজ করতে বলেছে সংসদীয় কমিটি আজ থেকে দুই মাস ইলিশ ধরা নিষিদ্ধ শুরু হলো অগ্নিঝরা মার্চ ২৭ পৌরসভায় আওয়ামী লীগের জয়, বিএনপি একটিতে ৩১ লাখ ছাড়াল দেশে করোনা টিকা গ্রহণকারীর সংখ্যা ই-নামজারি অটোমেশন ও ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা
  • মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

অর্ধেক খরচেই বাংলা এসএমএস

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১  

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মোবাইলে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠানোর চার্জ অর্ধেক কমিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এখন থেকে বাংলায় এসএমএস পাঠাতে সর্বোচ্চ খরচ হবে ২৫ পয়সা (প্রতি এসএমএস ভ্যাট, এসসি ও এসডি ব্যতীত)।

শনিবার বিকেলে বিটিআরসি’র প্রধান সম্মেলন কক্ষে সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগ কর্তৃক আয়োজিত এ সেবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। 

অর্ধেক খরচে বাংলায় এসএমএস সেবা চালুর উদ্যোগ নেয়ার বইতিসই ও অপারেটরদের ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের নৈতিক দায়িত্ব সর্বত্র বাংলা চালু করা। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ শুধুমাত্র বিদেশে চিঠিপত্র পাঠানো ছাড়া দেশের সব ক্ষেত্রে যোগাযোগের ভাষা হিসেবে বাংলা ব্যবহারের উদ্যোগ গ্রহণ করবে।

তিনি জানান, আমদানিকৃত ও দেশে উৎপাদিত সব মোবাইলে বাংলার ব্যবহার সুবিধা চালু ও প্রত্যেক স্মার্টফোনে বিল্ট ইন বাংলা সফটওয়্যার রাখার ক্ষেত্রেও নির্দেশনা রয়েছে। আগামী স্বাধীনতা দিবস উপলক্ষে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদ তাদের প্রত্যেক লেনদেনে বাংলা এসএমএস ব্যবহার করবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কমিশনের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের কমিশনার প্রকৈাশলী মো. মহিউদ্দিন আহমেদ, বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের কমিশনার আবু সৈয়দ দিলজার হুসেইন, স্পেকট্রাম বিভাগের কমিশনার এ.কে.এম শহীদুজ্জামান, মহাপরিচালক (প্রশাসন) মো. দেলোয়ার হোসাইন, মহাপরিচালক (স্পেকক্ট্রাম) ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল আলম, মহাপরিচালক (ইএন্ডও) ব্রিগেডিয়ার জেনারেল মো. এহসানুল কবির, মহাপরিচালক (লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং) আশীষ কুমার কুণ্ডু , মহাপরিচালক (অর্থ, হিসাব ও রাজস্ব) প্রকৌশলী মো. মেসবাহুজ্জামানসহ বিটিআরসি ও মোবাইল অপারেটরদের ঊর্ধ্বতন কর্মকর্তারা।