ব্রেকিং:
নোয়াখালীতে বেপরোয়া কিশোর গ্যাং বিয়ের প্রলোভনে ধর্ষণ নোয়াখালীতে ফুটবল খেলা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ ‘রোহিঙ্গাদের যারা নিরুৎসাহিত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা’ প্রেমিকাসহ আটকা পড়ে ৯৯৯-এ কল দিয়ে উল্টো ফাঁসলেন প্রেমিক মাদকেই মরণ বিএনপির তৃণমূলের, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে ‘মামলা থেকে বাঁচতে’ মাথায় হেলমেটের বদলে ঝুড়ি পাকিস্তানে টেস্ট খেলবে না শ্রীলংকা ভারতের সাবেক অর্থমন্ত্রী পাঁচ দিনের রিমান্ডে শুভ জন্মাষ্টমী আজ প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক নোয়াখালী জেলা প্রশাসন এর কল সেন্টার ৩৩৩ উদ্বোধন কোম্পানীগঞ্জে ১৪ বছরের সশ্রম দন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার! ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন

শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৪০৮

অবশেষে ঢাকা-চট্টগ্রাম রুটে দুঃখ ঘুচছে

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

বাংলাদেশে ব্যস্ততম মহাসড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায়ই লেগে থাকে র্দীঘ যানজট। এ যানজট নিরসনে এবং স্বল্প সময়ে কুমিল্লা ও চট্টগ্রামসহ নিকটবর্তী জেলাগুলোতে যেতে মহাসড়কের তিনটি সেতুর পাশে ২য় সেতু নির্মাণ করেছে সরকার। গত ১৬ মার্চ ২য় কাঁচপুর সেতু উদ্ধোধনের পর ২৫ মে উদ্ধোধন হতে যাচ্ছে ২য় মেঘনা ও গোমতি সেতু। তাই অবশেষে এই রুটে যাত্রীদের দুঃখ ঘুচতে যাচ্ছে।
সেতু দুইটি উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত থাকবেন বলে জানা গেছে। 

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদফতর দ্বিতীয় মেঘনা, দ্বিতীয় গোমতি ও দ্বিতীয় কাঁচপুর সেতু নির্মাণ করে। সেতু তিনটি চার লেনের এবং এগুলো নির্মাণে নেয়া প্রকল্পে ব্যয় হয়েছে ৮ হাজার ৪৮৬ কোটি টাকা। তার মধ্যে জাপান আন্তর্জাতিক সংস্থা (জাইকা) দিয়েছে ৬ হাজার ৪২৯ কোটি টাকা। বাকি অর্থ যোগান দিয়েছে বাংলাদেশ সরকার। 

৪ হাজার কোটি টাকা ব্যয়ে ২০১৬ সালে চার লেনের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক উদ্ধোধনের পরও সেতু তিনটি সরু থাকার কারণে তীব্র যানজটের লেগেই থাকত। এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপে টোল আদায়ে ধীর গতি হওয়ার কারণে এ যানজটের সৃষ্টি হতো বলে জানা যায়। নতুন সেতুতে বৈদুতিক বাতি সংযোজনের কাজ চলছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর