ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩০ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬ ভ্রুণ হত্যার অভিযোগে হোমিও চিকিৎসকসহ গ্রেফতার ৪ ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’!! করোনায় আক্রান্ত চিকিৎসকের সঙ্গে এ কেমন আচরণ! কলেজছাত্রীর লাশ উদ্ধার সিগারেট বিক্রি নিয়ে তর্ক, দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীবাসীকে গুলি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে হুমকিতে বিদ্যালয়, সড়ক,বসত বাড়ী বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন
  • রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

১৩৫৭

অপরুপ সৌন্দর্যের লীলাভূমি নোয়াখালীর “নিঝুম দ্বীপ”

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ মার্চ ২০২০  

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের আধার দ্বীপ হাতিয়া।হাতিয়া দ্বীপ প্রকৃতির মায়াবী সৌন্দর্যের লীলাভূমি।চারিদিকে নদী আর সাগর, মাঝে ভেলার মত ভাসছে হরিণের অভরায়ণ্য নিঝুম দ্বীপ সহ উনিশ থেকে বিশটি চর নিয়ে বৃহত্তর হাতিয়া। মেঘনার সীমাহীন জলরাশি দ্বারা বেষ্টিত, এ দ্বীপের নদীর তীরের এলাকা গুলু সজ্জিত সারি সারি কেওড়া গাছের সমারোহে। গাছে গাছে পাখির কিচির মিছির শব্দে মন হারিয়ে যায় দূর অজানায়।মায়াময়, ছায়াময় এ দ্বীপের গ্রাম গুলু যেন ইন্দ্রের অপ্সরী। গ্রামের মেঠো পথ ধরে হাঠলে মনে হয় যেন এক স্বর্গপুরী। যে দিকে চোখ যায় কেবল সবুজের সমারোহ।

নিঝুম দ্বীপের সুন্দর সবুজ শ্যামল নদীমাতৃক মনোরম পরিবেশের এক নয়ন জুড়ানো দৃশ্য।নিঝুম দ্বীপ নামটি যেমন সুন্দর এর প্রতিটি দৃশ্যগুলো যেন তার চেয়ে আরো বেশি সুন্দর। সকাল বেলার ঠান্ডা বাতাস বিকেলের হিমেল হাওয়া সাগরের উত্তাল ঢেউয়ের ঘুম জাগানো আওয়াজ সত্যিকার অর্থে মুগ্ধ করে পৃথিবীর প্রতিটি মানুষকে।এর জন্যই তো নিঝুম দ্বীপ অন্য সকল পর্যটক স্পট থেকে সেরা।

নিঝুম দ্বীপের মায়াবী হরিন। এই হরিনগুলো খুব সহজে মানুষের আপন হয়ে যায়। ভালোবাসা পেয়ে মানুষের খুব কাছে এসে তাদের হাত থেকে খাবার গ্রহন করে। এমন দৃশ্য আপনি নিঝুম দ্বীপ ছাড়া বাংলাদেশের আর কোথাও দেখতে পাবেন না।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর