ব্রেকিং:
‘ইভেরা টুয়েলভ’ সেবনে ১১ পুলিশ সদস্যের পাঁচদিনেই করোনা নেগেটিভ! সাত হাজার পরিবারকে উপহার দিচ্ছে বেজা শুরু হয়েছে প্রশাসনে শেখ হাসিনার শুদ্ধি অভিযান আমলাদের ভুল শুধরে দিলেন প্রধানমন্ত্রী দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ ‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

৬২৩

অপরুপ সৌন্দর্যের লীলাভূমি নোয়াখালীর “নিঝুম দ্বীপ”

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের আধার দ্বীপ হাতিয়া।হাতিয়া দ্বীপ প্রকৃতির মায়াবী সৌন্দর্যের লীলাভূমি।চারিদিকে নদী আর সাগর, মাঝে ভেলার মত ভাসছে হরিণের অভরায়ণ্য নিঝুম দ্বীপ সহ উনিশ থেকে বিশটি চর নিয়ে বৃহত্তর হাতিয়া। মেঘনার সীমাহীন জলরাশি দ্বারা বেষ্টিত, এ দ্বীপের নদীর তীরের এলাকা গুলু সজ্জিত সারি সারি কেওড়া গাছের সমারোহে। গাছে গাছে পাখির কিচির মিছির শব্দে মন হারিয়ে যায় দূর অজানায়।মায়াময়, ছায়াময় এ দ্বীপের গ্রাম গুলু যেন ইন্দ্রের অপ্সরী। গ্রামের মেঠো পথ ধরে হাঠলে মনে হয় যেন এক স্বর্গপুরী। যে দিকে চোখ যায় কেবল সবুজের সমারোহ।

নিঝুম দ্বীপের সুন্দর সবুজ শ্যামল নদীমাতৃক মনোরম পরিবেশের এক নয়ন জুড়ানো দৃশ্য।নিঝুম দ্বীপ নামটি যেমন সুন্দর এর প্রতিটি দৃশ্যগুলো যেন তার চেয়ে আরো বেশি সুন্দর। সকাল বেলার ঠান্ডা বাতাস বিকেলের হিমেল হাওয়া সাগরের উত্তাল ঢেউয়ের ঘুম জাগানো আওয়াজ সত্যিকার অর্থে মুগ্ধ করে পৃথিবীর প্রতিটি মানুষকে।এর জন্যই তো নিঝুম দ্বীপ অন্য সকল পর্যটক স্পট থেকে সেরা।

নিঝুম দ্বীপের মায়াবী হরিন। এই হরিনগুলো খুব সহজে মানুষের আপন হয়ে যায়। ভালোবাসা পেয়ে মানুষের খুব কাছে এসে তাদের হাত থেকে খাবার গ্রহন করে। এমন দৃশ্য আপনি নিঝুম দ্বীপ ছাড়া বাংলাদেশের আর কোথাও দেখতে পাবেন না।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর