ব্রেকিং:
জেনারেল হাসপাতালে ১০টি বেড বসিয়ে ১১ কোটি টাকার বিল ফেনীতে বিদেশী পিস্তলসহ সন্ত্রাসী গ্রেফতার তৃতীয় বউয়ের হাতে লাঞ্চিত ডাঃ টুপি মিজান লক্ষ্মীপুরে দুধ-ডিম-মাংসের ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্র লক্ষ্মীপুর পুলিশ সুপার দাবা প্রতিযোগিতা দেশে করোনা বিষয়ে সচেতনতা ও টিকাদানে সহায়তা করবে ফেসবুক সরকারি বিধি-নিষেধ মেনে চলতে বিশিষ্ট নাগরিকদের আহ্বান পর্যায়ক্রমে দেশের সবাইকে টিকার আওতায় নিয়ে আসা হবে: প্রধানমন্ত্রী চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা করোনায় আক্রান্ত হলে কতদিন পর টিকা নিতে পারবেন নিত্যপণ্য পরিবহনে সহায়তায় মন্ত্রণালয়ের হটলাইন চালু লকডাউনে বিশেষ প্রয়োজনে ব্যাংক খুলতে নির্দেশ জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন চাল বরাদ্দ আগামীকাল থেকে সর্বাত্মক লকডাউনে যাচ্ছে দেশ দেশে একদিনে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে রমজানে বেঁধে দেওয়া হলো ৬ পণ্যের দাম এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ টিকা কিনতে বিশ্বব্যাংকের সঙ্গে ৪৩৩০ কোটি টাকার ঋণচুক্তি সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী থানাসহ গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় নিরাপত্তা জোরদার
  • মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

অনুমোদন বিহীন ওষুধ তৈরি করায় নোয়াখালীতে এক ব্যক্তির কারাদণ্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

নোয়াখালীর চাটখিল বাজারে সরকারি অনুমোদন বিহীন ইউনানী ওষুধ তৈরির অপরাধে এক ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার চাটখিলের ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ মোসা ও ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক মাকসুদুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন। 

দণ্ডপ্রাপ্ত মো. নুর আলম উপজেলার পরকোট গ্রামের নুর নবীর ছেলে। একই সময়ে লক্ষাধিক টাকার ভুয়া কোম্পানির নকল ওষুধ ধ্বংসসহ চারটি ফার্মেসিকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

চাটখিল ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ মোসা জানান, চাটচিল বাজার সংলগ্ন এলাকায় নকল ইউনানি ওষুধ তৈরির কারখানার সন্ধান পাওয়ার পর সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়, ওষুধ প্রশাসন থেকে কোনো ধরনের অনুমোদন ছাড়া প্রতিষ্ঠানটি তাদের কারখানায় ইউনানী ওষুধ তৈরি করছে। প্রতিষ্ঠানটিতে কোনো মাননিয়ন্ত্রণ ব্যবস্থাও ছিল না। 

তিনি আরো জানান, অভিযান শেষে ওষুধ আইনে, ক্যামিস্ট, হেকিমবিহীন ও সরকারি অনুমোদন না নিয়ে নকল ইউনানী ঔষধ তৈরি করায় একজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়াও চার ফার্মেসিকে বিক্রয় নিষিদ্ধ ওষুধ মজুত রাখাসহ বিভিন্ন অনিয়মের কারণে ৭৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।