ব্রেকিং:
অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী আর্জেন্টিনার এমন অসহায় আত্মসমর্পণ কেন? ২১ দিন বন্ধের পর সুপ্রিম কোর্ট খুলছে আজ মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করল সৌদি আরব ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি’ আজ বিশ্ব বাবা দিবস বিয়ের প্রলোভনে মাদ্রাসা শিক্ষিকাকে ধর্ষন হাতকড়াসহ আসামির পলায়ন পাদুকা শিল্পে উৎসাহিত করতে বিশেষ সুবিধা মুক্তিযোদ্ধা ভাতা ২ হাজার টাকা বৃদ্ধি গবেষণা ও উন্নয়ন খাতে বরাদ্দ ৫০ কোটি টাকা পদ্মা সেতুসহ ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৩৯ হাজার কোটি টাকা শিশুদের জন্য ৮০ হাজার ১৯০ কোটি টাকার বাজেট কৃষি যান্ত্রিকীকরণে ভর্তুকি বাড়বে একশটি অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে ১ কোটি কর্মসংস্থান নারী উন্নয়নে বরাদ্দ বেড়েছে ২৩ হাজার ৫০৫ কোটি টাকা শিক্ষা ও প্রযুক্তি খাতে মোট বাজেটের ১৫ দশমিক ২ শতাংশ ঢাকার পূর্বাচলে ৬০ হাজার ফ্ল্যাট তৈরির পরিকল্পনা প্রতিবন্ধীদের নিয়োগ দিলেই কর রেয়াত রেলপথ মন্ত্রণালয়ে ১৬ হাজার ৩৫৭ কোটি ৯০ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব

রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ৩ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

সর্বশেষ:
শেয়ারবাজারের লেনদেন শুরু হচ্ছে আজ অফিস-আদালতে ঈদের আমেজ হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু আলজেরিয়ায় কোরআন মুখস্থ করলে জেল থেকে মুক্তি হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া পাসওয়ার্ড: ‘বিশ্বমানের’ সিনেমা কি এমন হয়?
৩৭২

অতিরিক্ত ভাড়া আদায়, নোয়াখালীতে ১১ পরিবহনে জরিমানা

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

নোয়াখালী রুটে ঢাকা ও চট্টগ্রামগামী বাসগুলোতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ১১ পরিবহনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ফেসবুক পেজ ও মোবাইল ফোনে পাওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়।      সোমবার (১০ জুন) দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাসগুলোকে জরিমানা ও তাৎক্ষণিকভাবে যাত্রীদের কাছ থেকে আদায়করা অতিরিক্ত অর্থ ফেরত দেওয়া হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান। আদালত পরিচালনায় সহযোগিতা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয় নোয়াখালীর সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ও বিআরটিএ নোয়াখালী সার্কেলের সহকারী পরিচালক আতিকুর রহমান এবং আইন শৃঙ্খলায় সহযোগিতা করেন র‍্যাব-১১, লক্ষ্মীপুর।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, ভ্রাম্যমাণ আদালতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ঢাকাগামী পরিবহন একুশে এক্সপ্রেস, হিমাচল পরিবহন, জননী পরিবহন এবং মোহনা পরিবহনকে ৫ হাজার টাকা করে জরিমানা করে আদায় করা হয়। একইভাবে চট্টগ্রামগামী জোনাকী পরিবহনের ২টি বাসকে ৫ হাজার ৫শ টাকা, বাঁধন পরিবহনকে ২ হাজার, শাহী পরিবহনকে ৪ হাজার, নীলাচল পরিবহনের ২টি বাসকে ৩ হাজার ৫শ টাকাসহ মোট ১১টি পরিবহনকে ৩৫ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত আরও জানায়, বেগমগঞ্জ উপজেলার মীর ওয়ারিশপুরে বাস থামিয়ে নোয়াখালী-ঢাকা ও নোয়াখালী-কুমিল্লাগামী বাসগুলোতে যাত্রীদের টিকিট যাচাই ও জিজ্ঞাসাবাদে জানা যায়, বাসগুলোতে যাত্রীদের কাছ থেকে স্থানভেদে ১৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এসময় গাড়ির সুপারভাইজার ও চালককে জিজ্ঞাসাবাদে তারা অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি স্বীকার করেন এবং একই সঙ্গে যাত্রীদের তাৎক্ষণিক অভিযোগে টিকিটে নির্ধারিত ভাড়া উল্লেখ করে অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়েছে। 

এসময় যাত্রীদের মধ্যে আনন্দ-উৎসাহ লক্ষ্য করা যায়। দুপুর ২টার দিকে স্থান পরিবর্তন করে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর বাজারের পূর্বপাশে সেতুভাঙ্গা এলাকা দিয়ে চলাচলকারী নোয়াখালী-চট্টগ্রাম, নোয়াখালী-ফেনী ও লক্ষ্মীপুর-চট্টগ্রামগামী

পরিবহনগুলোতে যাত্রীদের যাত্রী টিকিট যাচাই ও যাত্রীদের জিজ্ঞাসাবাদে দেখা যায়- বাসগুলোতে যাত্রীদের কাছ থেকে স্থানভেদে ১২০ থেকে ১৭০ টাকা অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এসময় গাড়ির সুপারভাইজার ও চালককে জিজ্ঞাসাবাদে তারা অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি স্বীকার করেন। এজন্য বাসগুলোকে জরিমানা এবং যাত্রীদের থেকে সংগৃহীত অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়।
এসময় বাসযাত্রীরা অভিযানে সন্তুষ্টি প্রকাশ করেন ও আরও বেশি সংখ্যক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার অনুরোধ জানান।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর