ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩০ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬ ভ্রুণ হত্যার অভিযোগে হোমিও চিকিৎসকসহ গ্রেফতার ৪ ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’!! করোনায় আক্রান্ত চিকিৎসকের সঙ্গে এ কেমন আচরণ! কলেজছাত্রীর লাশ উদ্ধার সিগারেট বিক্রি নিয়ে তর্ক, দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীবাসীকে গুলি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে হুমকিতে বিদ্যালয়, সড়ক,বসত বাড়ী বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

৫৪২

অতিরিক্ত ভাড়া আদায়, নোয়াখালীতে ১১ পরিবহনে জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

নোয়াখালী রুটে ঢাকা ও চট্টগ্রামগামী বাসগুলোতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ১১ পরিবহনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ফেসবুক পেজ ও মোবাইল ফোনে পাওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়।      সোমবার (১০ জুন) দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাসগুলোকে জরিমানা ও তাৎক্ষণিকভাবে যাত্রীদের কাছ থেকে আদায়করা অতিরিক্ত অর্থ ফেরত দেওয়া হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান। আদালত পরিচালনায় সহযোগিতা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয় নোয়াখালীর সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ও বিআরটিএ নোয়াখালী সার্কেলের সহকারী পরিচালক আতিকুর রহমান এবং আইন শৃঙ্খলায় সহযোগিতা করেন র‍্যাব-১১, লক্ষ্মীপুর।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, ভ্রাম্যমাণ আদালতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ঢাকাগামী পরিবহন একুশে এক্সপ্রেস, হিমাচল পরিবহন, জননী পরিবহন এবং মোহনা পরিবহনকে ৫ হাজার টাকা করে জরিমানা করে আদায় করা হয়। একইভাবে চট্টগ্রামগামী জোনাকী পরিবহনের ২টি বাসকে ৫ হাজার ৫শ টাকা, বাঁধন পরিবহনকে ২ হাজার, শাহী পরিবহনকে ৪ হাজার, নীলাচল পরিবহনের ২টি বাসকে ৩ হাজার ৫শ টাকাসহ মোট ১১টি পরিবহনকে ৩৫ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত আরও জানায়, বেগমগঞ্জ উপজেলার মীর ওয়ারিশপুরে বাস থামিয়ে নোয়াখালী-ঢাকা ও নোয়াখালী-কুমিল্লাগামী বাসগুলোতে যাত্রীদের টিকিট যাচাই ও জিজ্ঞাসাবাদে জানা যায়, বাসগুলোতে যাত্রীদের কাছ থেকে স্থানভেদে ১৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এসময় গাড়ির সুপারভাইজার ও চালককে জিজ্ঞাসাবাদে তারা অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি স্বীকার করেন এবং একই সঙ্গে যাত্রীদের তাৎক্ষণিক অভিযোগে টিকিটে নির্ধারিত ভাড়া উল্লেখ করে অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়েছে। 

এসময় যাত্রীদের মধ্যে আনন্দ-উৎসাহ লক্ষ্য করা যায়। দুপুর ২টার দিকে স্থান পরিবর্তন করে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর বাজারের পূর্বপাশে সেতুভাঙ্গা এলাকা দিয়ে চলাচলকারী নোয়াখালী-চট্টগ্রাম, নোয়াখালী-ফেনী ও লক্ষ্মীপুর-চট্টগ্রামগামী

পরিবহনগুলোতে যাত্রীদের যাত্রী টিকিট যাচাই ও যাত্রীদের জিজ্ঞাসাবাদে দেখা যায়- বাসগুলোতে যাত্রীদের কাছ থেকে স্থানভেদে ১২০ থেকে ১৭০ টাকা অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এসময় গাড়ির সুপারভাইজার ও চালককে জিজ্ঞাসাবাদে তারা অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি স্বীকার করেন। এজন্য বাসগুলোকে জরিমানা এবং যাত্রীদের থেকে সংগৃহীত অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়।
এসময় বাসযাত্রীরা অভিযানে সন্তুষ্টি প্রকাশ করেন ও আরও বেশি সংখ্যক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার অনুরোধ জানান।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর